নিউইয়র্কে বাংলাদেশের নতুন স্থায়ী প্রতিনিধি আবদুল মুহিত

0
35

আরবান ডেস্ক : মোহাম্মদ আবদুল মুহিতকে নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি নিউইয়র্কে রাবাব ফাতিমার স্থলাভিষিক্ত হবেন।
আজ সোমবার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।
বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১১তম ব্যাচের কর্মকর্তা মোহাম্মদ আবদুল মুহিত এখন অস্ট্রিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘ ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় বাংলাদেশের প্রতিনিধির দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ডেনমার্কে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেন।
মোহাম্মদ আবদুল মুহিত কূটনীতিক হিসেবে নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন, ওয়াশিংটন, রোম, কুয়েত ও কাতারে বাংলাদেশ মিশনের পাশাপাশি পররাষ্ট্র মন্ত্রণালয়ে বিভিন্ন পদে কাজ করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজতত্ত্বে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন মোহাম্মদ আবদুল মুহিত। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং দুই মেয়ের বাবা।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা সম্প্রতি সংস্থার আন্ডার সেক্রেটারি জেনারেল হয়েছেন। তাঁকে স্বল্পোন্নত দেশ (এলডিসি), স্থলবেষ্টিত উন্নয়নশীল দেশ (এলএলডিসি) ও ক্ষুদ্র দ্বীপপুঞ্জের উন্নয়নশীল দেশের (এসআইডিএস) জ্যেষ্ঠ প্রতিনিধির দায়িত্ব দিয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here