দুর্গাপুরে বন্যার্তদের উদ্ধারকারী সেই নিখোঁজ যুবকের লাশ উদ্ধার

0
100

নির্মলেন্দু সরকার বাবুল, দুর্গাপুর, নেত্রকোনাঃ নেত্রকোনার দুর্গাপুরে টানা কয়েকদিনের বর্ষণ ও ভারতের মেঘালয় থেকে নেমে আসা পাহাড়ি ঢলের বন্যার্তদের উদ্ধারকারী পানিতে ডুবে নিখোঁজ হওয়া সেই আক্কাস আলী (২৬) এর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে নিখোঁজের প্রায় ২০ ঘণ্টা পরে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।
বন্যায় চন্ডিগড় ইউনিয়নের তেলাচী গ্রামের আক্কাসের আত্মীয় আব্দুল বারেক এর বাড়িঘর ভাসিয়ে নিয়ে যাচ্ছে। এ খবর শুনে শুক্রবার বিকেলে আক্কাস আলী লোকজন নিয়ে আব্দুল বারেক এর বাড়ির দিকে রওনা হয়। পথে চন্ডিগড় উচ্চ বিদ্যালয়ের সামনে বন্যার পানির প্রবল স্রোতে তাঁর সঙ্গে থাকা তিনজনসহ তিনি নিজেও পানির চক্করে পড়ে যান। পরে সাথে থাকা তিনজন সাঁতার কেটে উপরে উঠলেও ডুবে নিখোঁজ হয়ে যায় আক্কাস আলী। ওইদিন অনেক খোজাখুঁজির পরে মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। পরে শনিবার দুপুরে কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের বিশেষ ডুবুরী দলের সহায়তায় ওই এলাকা থেকে মরদেহ উদ্ধার করা হয়। আক্কাস আলী পৌর শহরের দশাল গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে।
এ ঘটনার বিষয়ে দুর্গাপুর ফায়ার স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, ডুবুরিদল নানা ভাবে উদ্ধার কার্যক্রম চালিয়ে ঘটনা স্থলের প্রায় ১৫০ গজ দূর থেকে লাশ উদ্ধার করে। আক্কাস আলীর মরদেহ উদ্ধার হলে তার বাড়ী পৌর শহরের দশাল গ্রামে নিয়ে আসলে এক বেদনা বিধুর পরিবেশের সৃষ্টি হয়।
মরদেহ উদ্ধারের খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাজিব-উল-আহসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন, যুবলীগ নেতা পাভেল চৌধুরী সহ শত শত লোকজন উপস্থিত ছিলেন। এ সময় উপজেলা প্রশাসন থেকে নগদ অর্থ ও শুকনো খাবার শোকার্ত পরিবারের হাতে তুলে দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here