চেতনা ফিরলেও সংকটজনক অবস্থায় সৌমিত্র

0
47

আরবান ডেস্ক : টানা ৩২ দিন ধরে কলকাতার বেলভিউ নার্সিং হোম হাসপাতালে ভর্তি রয়েছেন কলকাতার কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। সেখানেই যন্ত্রের মাধ্যমে বেঁচে আছেন জনপ্রিয় এই অভিনেতা।
চিকিৎসকরা বলছেন, সামান্য চেতনা ফিরেছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের। তবে তার অবস্থা এখনও সংকটজনক। তার হিমোগ্লোবিন ও প্লেটলেট কাউন্ট এখনও কমের দিকেই।
হাসপাতাল সূত্রে জানা গেছে, সংকটজনক অবস্থায় থাকলেও বৃহস্পতিবার তার স্বাস্থ্যের সামান্য উন্নতি ঘটেছে। যদিও তা নিয়ে এখনই উৎসাহিত হতে রাজি নন চিকিৎসকরা।
তারা বলছেন, ভেন্টিলেশন থেকে তাকে বের করতে হলে স্বাস্থ্যের আরো উন্নতির প্রয়োজন আছে। তবে আজ শুক্রবার সৌমিত্রের অবস্থা নিয়ে ইতিবাচক খবর শোনানোর আশা রাখছেন চিকিৎসকরা।
হাসপাতাল সূত্র জানিয়েছে, অভিনেতার আচ্ছন্ন অবস্থা না কাটলেও কিছু উন্নতি নজরে এসেছে। সামান্য হলেও আচ্ছন্নভাব কেটেছে এদিন। এদিকে বাবার শারীরিক পরিস্থিতি উন্নতির খবর শুনে আপ্লুত কন্যা পৌলমী।
হাসপাতালের চিকিৎসকদলের ক্রিটিক্যাল কেয়ার ইউনিট বিশেষজ্ঞ ডা. অরিন্দম কর জানিয়েছেন, ডাকলে সামান্য চোখ খুলে তাকাচ্ছেন অভিনেতা। তবে বারবার রক্ত দেয়ার পরও কেন হিমোগ্লোবিন ও প্লেটলেটের ধারাবাহিক পতন আটকানো যাচ্ছে না, তা গভীর চিন্তায় রেখেছে চিকিৎসকদের।
তার শরীরের সেকেন্ডারি ইনফেকশনকেই মাথা ব্যথার কারণ বলছেন চিকিৎসকরা। চিকিৎসকদের সন্দেহ, রক্তকণিকা তৈরি হয় যে অস্থিমজ্জায়, সেখানেই কোনো সমস্যার কারণে অভিনেতার হিমোগ্লোবিন বারবার কমে যাচ্ছে।
বুধবার পর্যাপ্ত মূত্রত্যাগ না হলেও এদিন তার মূত্র নিঃসরণ ছিল স্বাভাবিক।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here