কোম্পানীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ১৮ খামারি পুরস্কৃত

0
135

রুহুল আমিন বাবুল, কোম্পানীগঞ্জ প্রতিনিধি : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। প্রদর্শনীতে ১৮ জন খামারিকে নগদ অর্থ ও সার্টিফিকেট দিয়ে পুরষ্কৃত করা হয়েছে। এ ছাড়াও প্রদর্শনীতে অংশগ্রহণকারী সকল খামারিকে সার্টিফিকেট দেয়া হয়েছে। শনিবার (৫ জুন) উপজেলা প্রাণিসম্পদ অফিসের মাঠে দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ। উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ শরিফুল আলম এর সঞ্চালনায় প্রদর্শনী ও পুরষ্কার বিতরণীতে সভাপতিত্ব করেন কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুমন আচার্য।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন ‘প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’ এর সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৪২টি স্টলে বিভিন্ন প্রকার পশুপাখি নিয়ে আসেন খামারিরা। এদের মধ্যে উন্নত জাতের গাভী, ষাড়, ঘোড়া, ব্ল্যাক বেঙ্গল ছাগল, রাম ছাগল, বকনা, গাড়ল, টিয়া পাখি, খরগোশ অন্যতম।
সারাদেশে প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ এর অংশ হিসেবে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।
অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ এরশাদ মিয়া, কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মুজিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা বেগম, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন, উপজেলা কৃষি অফিসার ডাঃ আব্দুর রাজ্জাক, উপজেলা পল্লী বিদ্যুৎ এর ডিজিএম সিরাজুল ইসলাম, যুব উন্নয়ন অফিসার আব্দুল মান্নান, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবিদুর রহমান, অনলাইন প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আব্দুল জলিল, সাংবাদিক সুহেল আহমদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here