Home শিক্ষাঙ্গন কোম্পানীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৬০.৪৬ শতাংশ ৬টি জিপিএ-৫

কোম্পানীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৬০.৪৬ শতাংশ ৬টি জিপিএ-৫

রুহুল আমিন বাবুল, কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি : এসএসসি ও সমমান পরীক্ষার ২০২০ এর ফল প্রকাশ হয়েছে। আজ রোববার (৩১ মে) প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলাফল ঘোষণা করেন।
সিলেট বোর্ডের অধীনে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ১৪টি স্কুল অংশ নেয়। কোম্পানীগঞ্জে এ বছর এসএসসি পরীক্ষার পাসের হার ৬০.৪৬ শতাংশ। উপজেলার ১৪টি স্কুলের ১২৫৭ জন শিক্ষার্থী ২০২০ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে ৭৬০ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে জিপিএ-৫(A+) ৬টি, এ ৭৯টি, বি ৩৮৬টি, সি ২৮০টি, ও ডি ৯টি।
১৪টি স্কুলের মধ্যে পাশের হারে উপজেলায় ১ম স্থানে রয়েছে কলাবাড়ি উচ্চবিদ্যালয় তাদের পাশের হার ৮৮.৩৭ শতাংশ।
এদিকে কোম্পানীগঞ্জ উপজেলার ৪টি মাদ্রাসা থেকে ১৩৭ জন পরিক্ষার্থী দাখিল পরিক্ষায় অংশগ্রহণ করে ১০৯ জন পরিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। মাদ্রাসার পাশের হার ৭৯.৫৬ শতাংশ।
কোম্পানীগঞ্জ উপজেলার কলাবাড়ি উচ্চবিদ্যালয় থেকে ৪৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৩৮ জন এবং অকৃতকার্য হয়েছে ৫ জন। পাশের হার শতকরা ৮৮.৩৭%।
ভাটরাই উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে ১২৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০২ জন এবং অকৃতকার্য হয়েছে ২১ জন। জিপিএ-৫ পেয়েছে ১জন। পাশের হার শতকরা ৮২.৯৩ শতাংশ।
বর্ণি উচ্চ বিদ্যালয় থেকে ৭৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৮ জন পাশ করেছে এবং অকৃতকার্য হয়েছে ১৯জন। পাশের হার শতকরা ৭৫.৩২ শতাংশ।
পূর্ণাছগাম উচ্চ বিদ্যালয় থেকে ৪৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৩৩ জন এবং অকৃতকার্য হয়েছে ১৩ জন। পাশের হার শতকরা ৭১.৭৪ শতাংশ।
ছনবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ৬২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৪০ জন এবং অকৃতকার্য হয়েছে ২২ জন। পাশের হার শতকরা ৬৪.৫২ শতাংশ।
শিবপুর উচ্চ বিদ্যালয় থেকে ৩২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২০ জন পাশ করেছে এবং অকৃতকার্য হয়েছে ১২ জন। পাশের হার শতকরা ৬২.৫০ শতাংশ।
শহীদ স্মৃতি টুকের বাজার উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে ২৪২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৪৭ জন এবং অকৃতকার্য হয়েছে ৯৫ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। পাশের হার শতকরা ৬০.৭৪ শতাংশ।
দলইরগাও উচ্চ বিদ্যালয় থেকে ৬৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৪০ জন এবং অকৃতকার্য হয়েছে ২৬ জন। পাশের হার শতকরা ৬০.৬১ শতাংশ।
কোম্পানীগঞ্জ থানা সদর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় থেকে ১৮৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১০১ জন এবং অকৃতকার্য হয়েছে ৮৪ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার শতকরা ৫৪.৫৯ শতাংশ।
রণিখাই হুমায়ূন রশীদ চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে ৮০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৪১ জন এবং অকৃতকার্য হয়েছে ৩৯ জন। পাশের হার শতকরা ৫১.২৫ শতাংশ।
পাড়ুয়া আনোয়ারা উচ্চবিদ্যালয় ও কলেজ থেকে ১৪৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৭১ জন এবং অকৃতকার্য হয়েছে ৭২ জন৷ জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার শতকরা ৪৯.৬৫ শতাংশ।
পারকুল উচ্চ বিদ্যালয় থেকে ৩০ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৪ জন এবং অকৃতকার্য হয়েছে ১৬ জন। পাশের হার শতকরা ৪৬.৬৭ শতাংশ।
ঢালারপাড় উচ্চবিদ্যালয় থেকে ৬৬ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৯ জন এবং অকৃতকার্য হয়েছে ৩৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন৷ পাশের হার শতকরা ৪৩.৯৪ জন।
তেলিখাল উচ্চ বিদ্যালয় থেকে ৬২ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২৬ জন এবং অকৃতকার্য হয়েছে ৩৬ জন। পাশের হার শতকরা ৪১.৯৪ শতাংশ।

Print Friendly, PDF & Email
syed arifuzzamanhttp://www.arban.org.bd/
Md. Syed Arifuzzaman working as social worker and founder of Arban-Activity for the reformation of basic needs. My goal to help underprivileged people to aware about good health, quality education and importance of technical education.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- বিজ্ঞাপন-

জনপ্রিয় সংবাদ

ডাঃ আইরিন জামান এর মৃত্যুতে শোক প্রকাশ করেন আলোকিত চন্দনাইশ পরিবার 

মোহাম্মদ শাহাদাত হোসেন সিকদার, রাঙামাটি সদর প্রতিনিধি : আজ ১৪/০৭/২০২০খ্রিঃ রোজ (মঙ্গলবার) চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের গাইনী এন্ড অবস্ বিভাগের রেজিস্টার ও...

আটপাড়ায় বন্যা পরিস্থিতি

মোঃ রাশেদুল হাবিব ভূঁইয়া ইকবাল, আটপাড়া নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার আটপাড়ায় তিনটি ইউনিয়নে প্রায় সবগুলো গ্রাম বন্যায় প্লাবিত।উপজেলা সাতটি  ইউনিয়নের মধ্যে শুনই,...

তজুমদ্দিনে নৌবাহিনীর উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ 

মো: আইয়্যুব আলী, তজুমদ্দিন  প্রতিনিধি : ভোলার তজুমদ্দিন উপজেলায় অসহায় ও দুস্থদের মাঝে বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ নৌবাহিনী।মঙ্গলবার বেলা...

মুন্সীগঞ্জ  মহিলা পরিষদ এর উদ্যোগে করোনায় মৃত মহিলাদের জন্য গোসলের কমিটি গঠন 

মো: লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ  প্র‌তি‌নি‌ধি : মুন্সীগঞ্জ   সদর উপ‌জেলায় মুন্সীগঞ্জ  মহিলা পরিষদ এর উদ্যোগে করোনায় আক্রান্ত হয়ে কন্যা সন্তান ও মহিলারা মারা...

মতামত

Print Friendly, PDF & Email