কেশবপুরে ফের নৌকার মাঝি হলেন রফিকুল ইসলাম

0
246

নার্গিস পারভীন, কেশবপুর (যশোর) প্রতিনিধি : যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে আবারও নৌকার মাঝি হলেন বর্তমান মেয়র রফিকুল ইসলাম। তিনি কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে রয়েছেন। আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম ধাপে এ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রফিকুল ইসলাম নৌকা প্রতীক নিয়ে ৯ হাজার ২ শ’ ৪৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দি দুই বারের মেয়র আব্দুস সামাদ বিশ্বাস ৫ হাজার ৬ শ’ ২ ভোট পেয়েছিলেন।
শনিবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক রফিকুল ইসলামকে মেয়র প্রার্থী হিসেবে দলীয় প্রতীকে (নৌকা) মনোনয়ন দেওয়া হয়। ইতিমধ্যে উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয় থেকে মেয়র পদে রফিকুল ইসলামের পক্ষে সংগঠনের সাধারণ স¤পাদক কার্ত্তিক চন্দ্র সাহা দলীয় নেতৃবৃন্দ ও সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। বর্তমানে কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৮৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ১০ হাজার ৫৪০ জন।
উল্লেখ্য নির্বাচন কমিশন থেকে ঘোষিত তফশিল অনুযায়ী, কেশবপুর পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আগামী ২ ফেব্রুয়ারি, বাছাই ৪ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহার ১১ ফেব্রুয়ারি ও প্রতীক বরাদ্দ করা হবে ১২ ফেব্রুয়ারি। পঞ্চম ধাপের এ নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here