Home আন্তর্জাতিক কলকাতায় মুজিব বর্ষে শুরু হয়েছে সোনার বাংলা আর্ট ক্যাম্প

কলকাতায় মুজিব বর্ষে শুরু হয়েছে সোনার বাংলা আর্ট ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: শনিবার (১১ জানুয়ারি) বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীদের দুদিনব্যাপী আর্ট ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।
বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে আজ শনিবার পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীদের অংশগ্রহণে দুদিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু হয়েছে। আগামীকাল রোববার শেষ হবে এ আর্ট ক্যাম্প।
কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন আয়োজন করেছে এ আর্ট ক্যাম্পের। আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীরা। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন চত্বরে আয়োজিত আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশের ১১ জন ও ভারতের ১৩ জন চিত্রশিল্পী।
আর্ট ক্যাম্পে দুই দেশের চিত্রশিল্পীরা ছবি আঁকছেন। চিত্রশিল্পীদের আঁকা এই ছবি নিয়ে ১৩ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এক প্রদর্শনী হবে। প্রদর্শনী খোলা থাকবে প্রতিদিন বেলা সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। কাল এ প্রদর্শনীর উদ্বোধন করা হবে।
কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনে এ আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশের ১১ জন আর ভারতের ১৩ জন চিত্রশিল্পী।
বাংলাদেশ থেকে এই আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, রোকেয়া সুলতানা, জামাল আহমেদ, শেখ আফজাল হোসেন, আহমেদ শামসুদ্দোহা, আতিয়া ইসলাম, সৈয়দ হাসান মহম্মদ, কনকচাঁপা চাকমা, শাহজাহান আহমেদ বিকাশ, আনিসুজ্জামান ও দুলাল চন্দ্র পাইন।
কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন চত্বরে দুদিনের এ আর্ট ক্যাম্প চলছে। মুখার্জিকলকাতার বাংলাদেশ উপহাইকমিশন চত্বরে দুদিনের এ আর্ট ক্যাম্প চলছে। মুখার্জিকলকাতার ১৩ শিল্পীর মধ্যে রয়েছেন শুভা প্রসন্ন, ওয়াসিম কাপুর, ঈশা মোহাম্মদ, বাদল পাল, শ্যামশ্রী বসু, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত, অতিন বসাক ও সুখময় মজুমদার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- বিজ্ঞাপন-

জনপ্রিয় সংবাদ

হেফাজত আমীর আল্লামা শফী আর নেই

আরবান ডেস্ক : হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ১০৫...

কলমাকান্দায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

মাে: ফখরুল আলম খসরু, কলমাকান্দা (নেত্রকােনা) প্রতিনিধি: নেত্রকােনার কলমাকান্দায় শুক্রবার কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় হল রুমে শিক্ষক/কর্মচারীবৃন্দের ব্যানারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত...

পূর্বধলায় পানিতে ডুবে এক প্রধান শিক্ষকের মৃত্যু

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোনার পূর্বধলায় গত বুধবার রাতে পানিতে ডুবে উপজেলার হিরন্নপট্টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলীর (৫৫) মৃত্যু...

কেন্দুয়ায় কলেজ ছাত্রী জুইয়ের ঘর বাঁধার স্বপ্ন হল অভিশাপ, পুলিশ সদস্য তারেকের বিরুদ্ধে মামলা তুলে নিতে হুমকি

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : কলেজ ছাত্রী জুই আক্তার তৃষ্ণা। পুলিশের সদস্য সাইফুল্লাহ তারেকের সঙ্গে প্রেম সম্পর্ক গড়ে তোলে ঘর বাঁধার...

মতামত

Print Friendly, PDF & Email