করোনা কালে রচিত হলো দায়িত্ববোধ আর ভালোবাসার এক অনন্য উদাহরণ

ভয় আর শংকা পিছনে ফেলে নিশ্চয় জয় হবে মানবতার

0
459

করোনার প্রভাবে নাকাল গোটা পৃথিবী। বেসামাল মানব সভ্যতা। পারিবারিক বন্ধন, সামাজিক সম্পৃতি সবকিছুই যেন একেবারে পর্যুদস্ত। বিশ্বব্যাপী সকল গণমাধ্যমের দৃষ্টি কেবলই করোনার ঘটনা প্রবাহে। এমন পরিস্থিতিতে একেবারে সাধারণ থেকে পরাক্রমশালী ক্ষমতারধর অনেককেই দায়িত্বশীল আচরণ করতে যেমন দেখা যায় না তার বিপরীতে মহানুভবতার পরশ নিয়ে আবার দায়িত্ববোধের পরিচয় দিচ্ছেন অনেকেই। জীবনের ঝুঁকি নিতেও কার্পণ্য করছে না। এরই মাঝে করোনার অনেক ছবিই আমাদেরকে ভীষনভাবে আলোড়িত করেছে।

গতকালের নারায়নগঞ্জের রোমানা’র স্বামীর আবেগঘন ছবিটি শুধুমাত্র ব্যাপক ভাবে ভাইরালই হয়নি। প্রতিটি বিবেকমান মানুষের হৃদয়কে স্পর্শ করেছে দারুনভাবে।

ফুসফুসের সংক্রমণসহ শ্বাসকষ্ট নিয়ে বিভিন্ন হাসপাতাল ঘুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মদনপুর থেকে ঢাকা মেডিকেলে স্ত্রী রোমানাকে নিয়ে আসেন তাঁর স্বামী। ভর্তির জন্য অপেক্ষা করছেন অ্যাম্বুলেন্সে।

সোমবার (১৫ জুন) দুপুরে হাসপাতালে ভর্তির আগে অ্যাম্বুলেন্সে অপেক্ষায় থাকা অবস্থায় স্বামী তাকে বেঁচে থাকার সাহস দিচ্ছিলেন। ওই ঘটনার কয়েকটি ছবি ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসায় ভাসছেন ওই স্বামী। অনেকেই এ ঘটনাকে ভালোবাসার অনন্য উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন।

ফুসফুসের সংক্রমণসহ শ্বাসকষ্টে ভোগা রোমানাকে পরে ভর্তি নেয়া হয় হাসপাতালে। করোনা পরীক্ষার ব্যবস্থাও করা হয়। তবে রোমানা করোনায় আক্রান্ত কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায় নি।

মানবকল্যানে এতসব শক্তির উপর ভর করে করোনা মহামারি একদিন পরাভূত হবেই। এই অমানিশার অন্ধকার দূর করে নিশ্চয় জয় হবে মানবতার।

লেখক-
সৈয়দ আরিফুজ্জামান
সম্পাদক
আজকের আরবান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here