Home শীর্ষ সংবাদ করোনা কালে রচিত হলো দায়িত্ববোধ আর ভালোবাসার এক অনন্য উদাহরণ

করোনা কালে রচিত হলো দায়িত্ববোধ আর ভালোবাসার এক অনন্য উদাহরণ

ভয় আর শংকা পিছনে ফেলে নিশ্চয় জয় হবে মানবতার

করোনার প্রভাবে নাকাল গোটা পৃথিবী। বেসামাল মানব সভ্যতা। পারিবারিক বন্ধন, সামাজিক সম্পৃতি সবকিছুই যেন একেবারে পর্যুদস্ত। বিশ্বব্যাপী সকল গণমাধ্যমের দৃষ্টি কেবলই করোনার ঘটনা প্রবাহে। এমন পরিস্থিতিতে একেবারে সাধারণ থেকে পরাক্রমশালী ক্ষমতারধর অনেককেই দায়িত্বশীল আচরণ করতে যেমন দেখা যায় না তার বিপরীতে মহানুভবতার পরশ নিয়ে আবার দায়িত্ববোধের পরিচয় দিচ্ছেন অনেকেই। জীবনের ঝুঁকি নিতেও কার্পণ্য করছে না। এরই মাঝে করোনার অনেক ছবিই আমাদেরকে ভীষনভাবে আলোড়িত করেছে।

গতকালের নারায়নগঞ্জের রোমানা’র স্বামীর আবেগঘন ছবিটি শুধুমাত্র ব্যাপক ভাবে ভাইরালই হয়নি। প্রতিটি বিবেকমান মানুষের হৃদয়কে স্পর্শ করেছে দারুনভাবে।

ফুসফুসের সংক্রমণসহ শ্বাসকষ্ট নিয়ে বিভিন্ন হাসপাতাল ঘুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মদনপুর থেকে ঢাকা মেডিকেলে স্ত্রী রোমানাকে নিয়ে আসেন তাঁর স্বামী। ভর্তির জন্য অপেক্ষা করছেন অ্যাম্বুলেন্সে।

সোমবার (১৫ জুন) দুপুরে হাসপাতালে ভর্তির আগে অ্যাম্বুলেন্সে অপেক্ষায় থাকা অবস্থায় স্বামী তাকে বেঁচে থাকার সাহস দিচ্ছিলেন। ওই ঘটনার কয়েকটি ছবি ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রশংসায় ভাসছেন ওই স্বামী। অনেকেই এ ঘটনাকে ভালোবাসার অনন্য উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন।

ফুসফুসের সংক্রমণসহ শ্বাসকষ্টে ভোগা রোমানাকে পরে ভর্তি নেয়া হয় হাসপাতালে। করোনা পরীক্ষার ব্যবস্থাও করা হয়। তবে রোমানা করোনায় আক্রান্ত কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায় নি।

মানবকল্যানে এতসব শক্তির উপর ভর করে করোনা মহামারি একদিন পরাভূত হবেই। এই অমানিশার অন্ধকার দূর করে নিশ্চয় জয় হবে মানবতার।

লেখক-
সৈয়দ আরিফুজ্জামান
সম্পাদক
আজকের আরবান।

Print Friendly, PDF & Email
syed arifuzzamanhttp://www.arban.org.bd/
Md. Syed Arifuzzaman working as social worker and founder of Arban-Activity for the reformation of basic needs. My goal to help underprivileged people to aware about good health, quality education and importance of technical education.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- বিজ্ঞাপন-

জনপ্রিয় সংবাদ

পূর্বধলায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোনার পূর্বধলা উপজেলায় আজ বুধবার বিকেলে পানিতে ডুবে মাজহারুল ইসলাম (আড়াই বছর) নামের এক শিশু মারা গেছে। সে...

প্রজাতন্ত্রের একজন জনবান্ধব কর্মকর্তার হঠাৎ প্রত্যাহারে সবাই হতবাক

মঈনউল ইসলাম একজন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট। এ পদে নেত্রকোনা জেলায় তাঁর দায়িত্ব পালন প্রায় দুই বছর। দায়িত্বকালীন সংশ্লিষ্টজনদের কাছে তিনি...

পূর্বধলায় সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা তারা মিয়ার উপর হামলা, গ্রেপ্তার-১

মো: জায়েজুল ইসলাম : নেত্রকোনার পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা তারা মিয়া (৭০) দূবৃত্তদের হামলায় আহত হয়েছেন। তিনি বর্তমানে...

ভোলার তজুমদ্দিনে শাশুড়ির সহযোগিতায় গৃহবধু ধর্ষনের অভিযোগ

মো: আইয়্যুব আলী, তজুমদ্দিন  প্রতিনিধি : ভোলার তজুমদ্দিনে শাশুড়ীর সহযোগীতায় রাতের আধাঁরে এক লম্পট কর্তৃক গৃহবধুকে জোড়পূর্বক ধর্ষনের অভিযোগ পাওয়া গেছে। ৩১...

মতামত

Print Friendly, PDF & Email