উন্ডিজ শিবিরে তৃতীয় দিনের শুরুতেই মিরাজ-খালেদের আঘাত

0
56

আরবান ডেস্ক : সেন্ট লুসিয়া টেস্টের তৃতীয় দিনের শুরুতেই ওয়েস্ট আঘাত হেনেছেন মেহেদি হাসান মিরাজ ও খালেদ আহমেদ। মিরাজের স্পিন আর খালেদের গতির শিকার হয়ে ফেরেন জশুয়া ডি সিলভা ও আলজারি জোসেফ।
ডি সিলিভা ১১৫ বল খেলে ২৯ রানে ফেরেন। তার আগে ষষ্ঠ উইকেটে কাইল মায়ার্সের সঙ্গে গড়েন ৯৬ রানের জুটি। ৯ বলে ৬ রান করে আউট হন জোসেফ।
৭ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ যখন ৩৭৬ রান তখন শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে।
শুক্রবার সেন্ট লুসিয়ায় টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২৩৪ রানেই অলআউট বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনের শেষ বিকালে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান করে উইন্ডিজ।
শনিবার দ্বিতীয় দিনের প্রথম সেশনে দুর্দান্ত বোলিং করে স্বাগতিক দলের ব্যাটসম্যানদের চাপের মুখে রাখতে সক্ষম হন শরিফুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ ও খালেদ আহমেদরা।
দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৭০ রানে ক্যারিবীয় ৪ ব্যাটসম্যান জন ক্যাম্পবেল, ক্রেগ ব্রাথওয়েট, রায়মন রেফার ও এনকেরুমা বোনারকে ফেরান শরিফুল, মিরাজ, খালেদরা।
প্রথম সেশনে দুর্দান্ত বোলিং করা বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে খেই হারিয়ে ফেলে। এই সেশনে কোনো উইকেট না হারিয়ে ১১১ রান যোগ করে উইন্ডিজ।
জার্মেইন ব্লাকউডকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ১১৬ রানের পার্টনারশিপ গড়েন কাইল মায়ার্স। ১২১ বল খেলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪০ রান করা ব্লাকউড চা-পান বিরতি থেকে ফিরেই আউট হন।
দ্বিতীয় দিনের শেষ সেশনে জশুয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে নিয়ে ৯২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন কাইল মায়ার্স। আর এই জুটিতেই ক্যারিয়ারের ১৩তম টেস্টে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মায়ার্স। এর আগে গত বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ সফরে চট্টগ্রাম টেস্টে ২১০* রানের লড়াকু ইনিংস খেলেন মায়ার্স।
দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৭০ রানে ৪ উইকেট শিকার করা বাংলাদেশ দিনের শেষ দুই সেশনে ২০৩ রান খরচ করে মাত্র এক উইকেট শিকার করে।
রোববার আগের দিনের করা ৩৪০/৫ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নেমেই শুরুতে উইকেট হারায় উইন্ডিজ। ২৯ রান করে মিরাজের শিকার হন জশুয়া ডি সিলভা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here