ইউক্রেনের হামলায় রাশিয়ার বিপুল অস্ত্র ধ্বংস

0
124

আরবান ডেস্ক: রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান ইগর কোনাশেনকভ রোববার বলেছেন, সামরিক অভিযান শুরুর পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ১৭৪টি ইউক্রেনীয় বিমান, ৯৭৭টি ড্রোন, ৩,১৯৮টি ট্যাঙ্ক ও সাঁজোয়া যান এবং ৪০৮টি একাধিক রকেট সিস্টেম ধ্বংস করেছে।
বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে, নিম্নলিখিত লক্ষ্যগুলি ধ্বংস করা হয়েছে, ১৭৪টি বিমান এবং ১২৫টি হেলিকপ্টার, ৯৭৭টি মনুষ্যবিহীন আকাশযান, ৩১৭টি বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, ৩,১৯৮টি ট্যাঙ্ক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধের যান, ৪০৮টি একাধিক রকেট সিস্টেম, ১,৬২২টি ফিল্ড আর্টিলারি বন্দুক এবং মর্টার, সেইসাথে ৩,০৭৭টি বিশেষ সামরিক যান,’ তিনি বলেছিলেন।
কোনাশেনকভ বলেছেন যে, রাশিয়ান উচ্চ-নির্ভুল বিমানচালিত ক্ষেপণাস্ত্র গত দিনে তিনটি কমান্ড পোস্ট, ইউক্রেনীয় সেনাদের ১৩ টি গুদাম ও সরঞ্জাম এবং ডিপিআর ও এলপিআর-এ চারটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে। তিনি বলেন, ‘গত দিনে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সোলেদার ও সোল এবং লুহানস্ক পিপলস রিপাবলিকের নিরকোভো এলাকায় বিমান থেকে এ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।
অপারেশনাল-কৌশলগত এবং সেনা বিমান চালনা তিনটি কমান্ড পোস্ট, ২৬ টি সেনা ব্যারাক এবং ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর সামরিক সরঞ্জাম ভর্তি গুদামে আঘাত করেছে এবং ক্রাসনি লিমান বসতি এলাকায় একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করে,’ কোনাশেনকভ বলেছেন, ‘বিমান বাহিনীর হামলায় মোট ২১০জন সেনা নিহত হয়েছে, ইউক্রেনের সামরিক সরঞ্জামের ৩৮টি ইউনিট অক্ষম হয়েছে।
কোনাশেনকভ বলেন, স্মারচ এমএলআরএস দ্বারা নিক্ষেপ করা দুটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্রও আটকানো হয়েছে। ‘রকেট এবং আর্টিলারি বাহিনী ৫৮৩টি সেনা অবস্থান, ৪১টি কমান্ড পোস্ট, ৭৬টি আর্টিলারি এবং মর্টার ইউনিটকে ফায়ারিং পজিশনে আঘাত করেছে, যার মধ্যে গ্র্যাড মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেমের তিনটি ব্যাটারি রয়েছে, যাতে করে রাশিয়ার বিপুল অস্ত্র ধ্বংস । সূত্র: তাস।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here