আটপাড়া ডিগ্রী কলেজ এর সহকারী অধ্যাপক কালাম স্যার এঁর বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

0
107

কাউছার উদ্দিন দিনাজ, আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার আটপাড়ায় ২৯শে মার্চ মঙ্গল বার আটপাড়া ডিগ্রি কলেজ এর অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো আবুল কালাম স্যার এঁর অবসর জনিত আন্তঃ বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
সকাল ১১টায় কলেজ হল রুমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
কলেজ সূত্রে জানা যায়,  জেলার কেন্দুুয়া উপজেলার জুরাইল গ্রামের  মৃত শরাফত আলীর তালুকদার এঁর তিন ছেলে সন্তানের মধ্যে মো আবুল কালাম স্যার সবার ছোট  সন্তান। তিনি গত ২৮/১/৯০ইং তারিখে তিনি অত্র কলেজে যোগদান করেন। এবং গত ১/৪/২২ইং তাঁর কর্ম জীবনের সমাপ্তি ঘটবে।

কর্ম জীবনে তিনি প্রতিষ্ঠানের সহকর্মী সহ ছাত্র/ ছাত্রীদের মাঝে প্রিয় শিক্ষক হিসেবে সকলের কাছে স্থান করে নিয়ে ছিলেন। আবুল কালাম স্যার মিষ্টভাষী, সদালাপী, ও  অমায়িক ব্যাবহারে সকল শ্রেনীর মানুষের কাছে ছিলেন প্রিয়। তিনি থাকতেন সকল সমালোচনার উর্দ্ধে। আজ তাঁর বিদায়ী অনুষ্ঠানে কলেজে সহকর্মী সহ ছাত্র/ছাত্রীদের মাঝে এক  হৃদয় বিদায়ক পরিবেশের সৃষ্টি হয়েছে। অনেক  সহকর্মী এবং ছাত্র /ছাত্রীর চোখ থেকে মনের অজান্তে পানি ঝড়তে দেখা গেছে।
বিদায়ী সংর্বধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ মোজাম্মেল হক। এ সময় বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল কাইয়ুম রোকন, অধ্যাপক মানিক রায়, শাহজাহান কবীর, তপন চন্দ্র সাহা, রীতা রায়, মোখলেছুর রহমান, রোস্তম আলী, ছাত্র অভিবাবক আব্দুল হান্নান,  ও বিদায়ী অধ্যাপক আবুল কালাম স্যার প্রমূখ। ইতি পূর্বে কলেজে এমন ধরনের বিদায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়নি এটাই প্রথম। সকলেই এধরনের আয়োজনের জন্য কলেজ পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান।
এখানে উল্লেখ্য যে, আটপাড়া- কেন্দুয়া’র সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক  বাবু অসীম কুমার উকিল এমপি’র পরামর্শে ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি”র নির্দেশনায় ইতিমধ্যে ভৌত অবকাঠামো সহ কলেজের শিক্ষার মানোন্নয়ন ও ছাত্র /ছাত্রী’র সংখ্যা কয়েক গুন বৃদ্ধি পেয়ে বর্তমানে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে প্রায় ছয়শতাধিক ছাত্র /ছাত্রী অধ্যায়ন করছে। কলেজে ছাত্র /ছাত্রী ও অভিবাবকদের মধ্যে আন্তঃসম্পর্ক প্রতিষ্ঠিত হওয়ায় কলেজের শিক্ষার সার্বিক পরিবেশ ও ফলাফল আগের যে কোন সময়ের তুলনায় অনেক ভাল। অভিবাবক ও এলাকার শিক্ষা সচেতন মহল এতে সন্তোষ প্র্কাশ করছেন।  পরিচালনা পর্ষদের সভাপতি কলেজটির মানোন্নয়নে সকলের সহায়তা কামনায় নিয়মিত ক্লাশ অব্যাহত রাখতে এবং শিক্ষার্থীর সর্বোচ্চ উপস্থিতির বিষয়টি লক্ষ্য রাখার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here