আটপাড়ায় যক্ষ্মা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

0
72

মো: রাশেদুল হাবিব ভূইয়া ইকবাল আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার আটপাড়ায় যক্ষ্মা ও কুষ্ঠ রোগ নিয়ন্ত্রণে সমাজেরগণ্যমান্য ব্যক্তিগণের ভূমিকা শীর্ষক এক দিনের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। আটপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষণ হলরুমে ২১শে নভেম্বর রোজ শনিবার সকাল ১০ টা হইতে দুপুর ১ টা পর্যন্ত সরকারের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব নিশ্চিত রেখে এই ওরিন্টেশন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরীফ আহমেদ, টি এল সি এর সরকারি প্রতিনিধি বাহাউদ্দিন আহমেদ, উপজেলা ডেমিয়েন ফাউন্ডেশন যক্ষ্মা ও কুষ্ঠ ক্লিনিকের ক্লিনিক ইনচার্জ মোঃ নজরুল ইসলাম, উপজেলা সাংবাদিক ফোরামের সভাপতি মো: রাশেদুল হাবিব ভূঁইয়া ইকবাল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, মসজিদের ইমাম ও ইউপি সদস্য/ সদস্য বৃন্দ। মোট ২৬ জন ব্যক্তির উপস্থিতিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
ওরিয়েন্টেশন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শরীফ আহমেদ জানান, দেশে গত বছর ৩ লক্ষ ৬০ হাজার রোগী শনাক্ত হয়। এর মধ্যে ৬৬ হাজার রোগী হাজার রোগী মারা যায়। তিনি যক্ষা ও কুষ্ঠ রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডেমিয়েন ফাউন্ডেশনে প্রেরণের জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।
আটপাড়া উপজেলা ডেমিয়েন ফাউন্ডেশন যক্ষ্মা ও কুষ্ঠ ক্লিনিকের ক্লিনিক ইনচার্জ মোঃ নজরুল ইসলাম বলেন, দেশে প্রতি দুই মিনিটে একজন মানুষ যক্ষ্মা রোগে আক্রান্ত হচ্ছে। তিনি আরো বলেন ক্লিনিকে পর্যাপ্ত রোগী না আসায় উপস্থিত সকল গন্যমান্য ব্যক্তিবর্গ কে বিষয়টি মাথায় রেখে রোগ নির্ণয় এবং চিকিৎসার জন্য ক্লিনিকে প্রেরণের অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here