আটপাড়ায় মহান ২১শে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ পালিত

0
77

ইকবাল ভূঁইয়া, আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার আটপাড়ায় ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে উপজেলা প্রশাসন ও রাজনৈতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠনের আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়েছে।
এরই অংশ হিসেবে রাত ১২টা ০১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এর মধ্য দিয়ে দিবসটি পালনে যাত্রা শুরু হয়।
এ উপলক্ষে উপজেলা প্রশাসনিক ভবন, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের কার্যালয় সহ দোকানপাট ও বাসাবাড়িতে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ১১ ঘটিকায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে ২১শে ফেব্রয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা’র সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুলতানা রাজিয়া’র সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান খান নন্দন, প্যানেল চেয়ারম্যান তানিয়া নাজনীন চৌধুরী রেখা, অফিসার ইনচার্জ জাফর ইকবাল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিকুর রহমান উপজেলা প্রকৌশলী আল মুতাসিম বিল্লাহ, কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূর মোহাম্মদ, সাবেক মুক্তিযোদ্ধা ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা তৈয়ব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আবদুস সেলিম মনি, উপজেলা যুবলীগের সভাপতি নিজাম ইয়ার খান নিজাম, সাধারণ সম্পাদক রোকনউজ্জামান রোকন, শিক্ষার্থী শরীফ আহমেদ, শারমিন আক্তার প্রমুখ।

আলোচনা সভা শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া উপজেলা আওয়ামী লীগ দলীয় ভাবে সকাল রাত ১২টা ০১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৯ ঘটিকায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়, এরপর ৯টা ১৫মিনিটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও কালো ব্যাজ ধারন এবং বাদ জোহর মসজিদ-মন্দির এবং গির্জায় শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া ও প্রার্থনা অনুষ্টিত হয়।
উপজেলা আওয়ামী লীগ ভাষা দিবসের বিভিন্ন কর্মসূচি পালন কালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক ফেরদৌস রানা আনজু সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এম জুবেদ আলী, হাজী মোজামেল হক, ছানোয়ার উদ্দিন ছানো, শাহজাহান কবীর, মাহফুজুল ইসলাম খান শিরিন, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম সামরুজ, আওয়ামী লীগের সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য আরিফুজ্জামান খান টিটু, মহিবুব হাসান লিটন, হায়দার জাহান সাগর, সদস্য জুয়েল পাঠান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোঃ রাশেদুল হাবিব ভূঞা ইকবাল, উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত বিশ্বাস সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here